গীতিকবিতা ৯৭
- আযাহা সুলতান - রৌজা ২৫-০৪-২০২৪

৯৭
শ্রেষ্ঠ কর্মে
স্রষ্টার ধর্মে
দেখলাম যা নিদর্শন—
চৌকস সক্ষমে
সৃষ্টি কর্মক্ষমে
করা হয়েছে সৃজন।
মনেপ্রাণে যা চিনাল
মন ভালো তো সব ভালো
বৃক্ষরাজি ফুলে
প্রাণের মূলে
পেয়েছি সন্ধান অতুলন—
শ্রেষ্ঠ কর্মে
স্রষ্টার ধর্মে
দেখলাম যা নিদর্শন॥

দুখীর দরদে
দুখীই জুটে
এটাই দুখীর নিয়তি—
সুখীর আনন্দে
সুখীই ছুটে
দুয়েতে বড়ই সংগতি।
জ্ঞাতিতে জ্ঞাতির টান
জ্ঞাতি ছাড়া সব সমান
বৃষ্টির জলে
নদী সজলে
দেখি নে বিরূপ কখন—
চৌকস সক্ষমে
সৃষ্টি কর্মক্ষমে
করা হয়েছে সৃজন॥
৩০ পৌষ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।