গীতিকবিতা ৯৮
- আযাহা সুলতান - রৌজা ২৫-০৪-২০২৪

৯৮
ধনী,
তোমার দুনিয়াতে এসেছিলাম—
চাইনি লেনের হাত।
দানী,
দেনে অধিকারিত্ব চেয়েছিলাম—
প্রাণের জগন্নাথ॥
তুমি দিলে না বলে সামর্থ্য
দিতে পারিনি আমি কিছুই তো
ভাগ্যের ভাণ্ড এতটা নিকৃষ্ট—
মনে বড় ঘাত।
ধনী,
তোমার দুনিয়াতে এসেছিলাম—
চাইনি লেনের হাত॥

ওই,
দুখীরা আমার সামনে কেঁদে যায়—
বড়ই আমার দুখ।
কই,
সুখীরা হেসে যাচ্ছে হাসুক সদায়—
এ প্রার্থনায় সুখ॥
অকৃতজ্ঞকারীর নেই সদ্গতি
হিংসাকারীরও তদ্রূপ নেই উন্নতি
জীবনের স্মরণে রেখে যাচ্ছি কী—
মিলাতে বসি খাত।
ধনী,
তোমার দুনিয়াতে এসেছিলাম—
চাইনি লেনের হাত॥
১০ মাঘ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।