গীতিকবিতা ১০০
- আযাহা সুলতান - রৌজা ১৬-০৪-২০২৪

১০০
তোমরা বলছ—
তোমরা উন্নতির দিকে নিয়ে যাচ্ছ পৃথিবী।
আমরা বলছি—
আমরা সবে বিলুপ্তির পথে আছি ঘুরিফিরি।
তোমাদের কথা আর আমাদের দেখা
দুয়ের পার্থক্য যেন আলোকবর্ষ ব্যবধা
চিন্তা কী—
নিজের ধ্বংস নিজেরাই করছি মিলেমিশি॥

কোথা শুনছি—
পাশের ঘর পুড়লে নিজের ঘর পুড়বে।
কথা সত্যি—
দাঁড়িয়ে তামাশা দেখনেওলারও রক্ষা নে।
ভাবছি—আমাদের গতি যাই হোক-না
তোমাদের জন্যে রইল মঙ্গলকামনা
প্রার্থনা করি—
আমরা না থাকি থাকুক তোমাদের বসতি॥
১৭ মাঘ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।