গীতিকবিতা ১০১
- আযাহা সুলতান - রৌজা ১৮-০৪-২০২৪

১০১
কে তুমি হৃদয়বান—
স্বর্গ পেতে করছ বান্ধবে আহ্বান
কর্ম তোমার মহান।
ভালো বন্ধু ভালো
গাঁট্টিগাঁঠুরিতে মুসাফির হলে হলো
বোঝা চাই নিষ্ঠাবান॥
তবে বুঝে আসে না কথাটি
কোন স্রষ্টার তুমি প্রতিনিধি
আদেশ করছেন তোমায় বিধি—
গুমরাহিকে পথ দেখান॥

ঠিক আছে যুক্তি—
তুমি কি ভাবছ তুমিই সঠিক পথী
এতই কি সহজ মুক্তি।
জীবনের এ বন্দেগি
বলতে পারে কে পাবে জিন্দেগি
মনে করি-না যতই শুদ্ধি॥
আমার কপালকালো এবাদত
কর্মদোষে কিবা আমার আপদ
হয়তো আমিই পথভ্রষ্টদের অগ্রজ—
নরককুণ্ডে আগে স্থান॥
৭ ফাল্গুন, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।