গীতিকবিতা ১০৩
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

১০৩
তোমাকে এমন করে
কেন চাহে মন—
জানি না জানি না
জানে মন।
আমাকে কেমন করে
করলে তুমি পাগল—
দেওয়ানা দেওয়ানা
পলে পল॥
আমি কীভাবে বলি
চাহাতের এ কথাগুলি
বল-না বল-না
মনের পাগলামির কথা
কেমনে করি বর্ণন—
তোমাকে এমন করে
কেন চাহে মন॥

আমার প্রাণের প্রিয়তম
কোথায় আছ সখা—
পাব কি পাব কি
তোমার দেখা।
যদিবা আমার চাহনে
নেই কোনো ধারা—
দেবে কি দেবে কি
এ প্রেমে ধরা॥
রবে মনে দুঃখ এ
পেলে না বন্ধু তোমারে
যাবে না যাবে না
না পাওয়ার বিরহব্যথা
ভুলা যাবে না কখন—
তোমাকে এমন করে
কেন চাহে মন॥
১৮ চৈত্র, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।