গীতিকবিতা ১০৬
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১০৬
কোথায় তোমার লয়ের মাঝে মাটি
রোধ-রোধ-রোধ করে দাও রোধী।
কোথায় তোমার লাঞ্ছিত সেই জাতি
ধন-ধন-ধন্য কর তাদের তুমি॥
কোথায় কারা হতভাগ্যে
অশ্রেু ভাসছে প্রতিনিয়তে
কোথায় মানুষ নিরুপায়ে বিপথগামী—
রক্ষ-রক্ষ-রক্ষা কর ওদের তুমি॥

কোথায় দেশে অবিচারের বিচারালয়
চুর-চুর-চুরমারে দাও হে ভেঙেচুরি।
কোথায় ত্রাসের রাজত্বটা হচ্ছে বড়ই
ধ্বং-ধ্বং-ধ্বংস কর ধ্বংসকারী॥
কোথায় কোথায় পীড়াদায়ে
উঠছে দাসত্বেরই মহল গড়ে
কোথায় হচ্ছে—হবে মজলুমেতে জুলুমি—
রুখ-রুখ-রুখে দাও সর্বনাশে তুমি॥
২ বৈশাখ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।