গীতিকবিতা ১০৭
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

১০৭
তোমার অতি লাভের ঐ লোভলালসায়
ঠকি আমি—ঠকতে রাজি আছি গো ভাই।
আমায় ঠকাও হে চোখবুজে
তুমি ঠকো না নিজেরে নিজে
জিতে নাও জীবন—বাজারের বেচাকেনায়॥

এখানে যত যাই করে যাও হেরাফেরি
ওখানে তত তাই নিতে হবে দুহাত ভরি।
হিসাবের হেরফেরে লাভবান
মনে করা ভুল কেউ বুদ্ধিমান
পুড়ে সে—যে বিশ্বাসের ঘরে আগুন লাগায়॥
৫ বৈশাখ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।