গীতিকবিতা ১০৯
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

১০৯
তোমাদের মাঝে এসেছিল
পথিক এক পথহারা
পুরো দিন তোমাদের পাশে থেকে
পেল না সাড়া—
চলে গেল মুসাফির পথহারা॥

এসেছিল প্রেমের সওগাত নিয়ে
ফিরে গেল গোপনে অশ্রু ঝরিয়ে
দরদে দরদে নিজের মনে নিজে
পুড়ে হলো সারা—
চলে গেল মুসাফির পথহারা॥

এই শহরে আসেনি কিছু পেতে
দিতে এসেছিল মগর—
পাথেয় কী নিতে পারল কি জানি
বহুদূরে আপন ঘর—
ছিল বড়ই এক লম্বা সফর॥

ফিরে গেল পথিক নিজের ঘরে
নিতে পারল কি কিছু উপহারে
আত্মসম্মানে কী যে ব্যাঘাত হবে
শূন্য হাতে ফিরা—
চলে গেল মুসাফির পথহারা॥
১৪ বৈশাখ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।