গীতিকবিতা ১১১
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১১১
চাইছি খোদা তোমার
সেই কঠিনদিনে পার
হে করুণাময় আমার
ওগো করুণার পাথার।
ওই বিচারের ময়দানে
তুমি বড় রোষাননে
হিসাবের কড়া মিজানে
করবে বান্দার বিচার—
চাইছি খোদা তোমার
সেই কঠিনদিনে পার॥

অপরাধ যদিবা হয়েছে
লাঞ্ছিত করো না আমাকে
জান্নাত দিয়ো না বরঞ্চে
বাঁচাইও জাহান্নাম থেকে।
পারি না সইতে তপ্ত এই
সইব কেমনে দহন সেই
অপরাধীর প্রতি সদয়দৃষ্টে
চাইও শুধু একবার—
হে করুণাময় আমার
ওগো করুণার পাথার॥
৩ জ্যৈষ্ঠ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।