গীতিকবিতা ১১২
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

১১২
‘কুন্
ফাইয়া-কুন্’ ফাইয়া-কুন্
কুন্-ফাইয়া-কুন্।
অতুলুন—
আল্লাহ্ তুমি ও তোমার বানানোন
কত যে অতুলুন—
কুন্-ফাইয়া-কুন্॥

‘লাহুল্ মুল্কু ওয়া লাহুল্ হাম্দু ওয়া হুওয়া
আলা-কুল্লি শাইয়িন্ কাদির্’
কি প্রশংসা করি তোমার ধাতা
তুমি যে কী তুলনাহীন প্রতিষ্ঠাতা
হয়েই হচ্ছে জাহাঁ আজও প্রসারুন—
কুন্-ফাইয়া-কুন্॥

‘আল্লাহু
লা-ইলাহা ইল্লা-হুওয়াল্
হাইয়্যুল্ কাইয়্যূম্’।
ভঙ্গ্য—
ভঙ্গুর শহরে আগামী কাল
উড়বে পূর্বের ধোঁয়াধূম—
তুমি হাইয়্যুল্ কাইয়্যূম্॥

‘লাকাদ খালাক্নাল্ ইন্সানা
ফি-আহ্সানি তাকওয়িম্’
তোমার মেহেরবানির শোকরিয়া
আদায় করতে পারিনি—মানবদুনিয়া
আবার করবে—করো—করতে পারি পুরুন—
কুন্-ফাইয়া-কুন্॥
২৪ আষাঢ়, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।