গীতিকবিতা ১১৭
- আযাহা সুলতান - রৌজা ২৩-০৪-২০২৪

১১৭
আর ভালো লাগছে না বিধি
বিদঘুটে জীবন।
আর দেখতে পারছি না অবলী
অবলাদের পীড়ন।
ধর্ষণ—এক হতে একশ
বাঁচতে পারছে না শিশু-বৃদ্ধ
হাজার ধর্ষিতার আর্তনাদে
কাঁদছে শুধু মন—
আর ভালো লাগছে না বিধি
বিদঘুটে জীবন॥

নিচের বিচারালয় আমি নাহয়
বানালাম নড়বড়!
ওপরে তোমার দণ্ডবিধান বলে
কেন অকার্যকর?
ভয়ঙ্কর—শাস্তি এত ভয়াল
মানুষ কেন মানুষের কাল
আদি হতে এপর্যন্ত দেখছি
লুঠেরাদের উত্তরণ—
আর ভালো লাগছে না বিধি
বিদঘুটে জীবন॥
২৪ আশ্বিন, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।