গীতিকবিতা ১১৯
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

১১৯
আমার জীবনের গল্প
যা সাজালে ভালো—অতি অল্প
আমার অভিযোগ? না, নেই মোটেও
ধন্য—আমি ধন্য—
জিন-ফেরেশতা করনি কোনো
মানুষ বলেই ধন্য বলি আমাকে॥
করতে পারতে বিশ্রী কীটপতঙ্গ
করনি আমার এত অসুন্দর অঙ্গ
এই ধনে ধনী মানি সবার থেকে—
মানুষ বলেই ধন্য বলি আমাকে॥

তার ওপরে সূক্ষ্ম
দিলে যারে এতটু মস্তিষ্ক
মনে হলে? মনের দুঃখ রয় না একটুও
আরও দেখি হাত-পা
চোখের আলো কী যে তা
আমিই বুঝি এর দাম কতটুকু॥
কখনো পারি না—পারব না যে
ভুলে যাব তোমায় এতটা কষ্টে
কৃতজ্ঞতার ধারা বহাও এ বুকে—
মানুষ বলেই ধন্য বলি আমাকে॥
২৯ কার্তিক, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।