গীতিকবিতা ১২২
- আযাহা সুলতান - রৌজা ২৮-০৩-২০২৪

১২২
আমি এমনিতেই নিঃস্ব আছি
আরও নিঃস্ব কর ঈশ্বর আমায়
কে কতটু হাসে বিদ্রূপের হাসি
তা শুধু একবার দেখতে চাই॥

খুশি যারা হবে আমার নিঃস্বতে
হায়! আমি যদি পারতাম দিতে
এন কিছু তাদের স্মরণীয় করায়—
তা শুধু একবার দেখতে চাই॥

কী মরা মরলাম আপনালিতেই
আপনেরাই দেখি শত্রুবড় সবচে
ভাই দেখি বন্ধু দেখি সব স্বার্থেই
স্বার্থশেষে কারে দেখি না কাছে॥

উপকার করলে অপকার জানি
বুঝতে চেয়েছিলাম কতটা আমি
বুঝেছি—জলঢালা বালুচরে পুরাই—
আরও নিঃস্ব কর ঈশ্বর আমায়॥
১৩ অগ্রহায়ণ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।