গীতিকবিতা ১২৩
- আযাহা সুলতান - রৌজা ২৫-০৪-২০২৪

১২৩
প্রভু
যতক্ষণ রাখ দেহে প্রাণ
স্থির রেখো আমার কদম—
সকল দুঃখকষ্টে অবিচল।
কভু
দুর্বল করো না মনের জোর
বিপদ-আপদ শত আসুক—
আত্মবিশ্বাস রেখো অটল॥

তোমার ওপর যত আস্থা
কোনো
অবস্থাতে ভেঙো না তা
নত যদি কর মাথা—করো
তোমার চৌকাঠের তল—
আত্মবিশ্বাস রেখো অটল॥

আমার
এই—এতটু কামনা তবে
না না—পেতে মোটেই না—
খাবারও ইচ্ছা না কাত্থেকে।
তোমার
কাছে একটু আবদার তবে
অতটু চাওয়ারও বাঞ্ছা নেই—
এটুকু দিকর কর আমাকে॥

তুমি পরীক্ষা করবে—কর
কিন্তু
যতই কর-না দরদ বড়
সততার দেয়াল ভাঙতে
করো না চাহাতে দুর্বল—
আত্মবিশ্বাস রেখো অটল॥
৯ পৌষ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।