গীতিকবিতা ১২৪
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

১২৪
ফেলে সংসারের মোহে
ভুলালে বন্দেগির রাহে
বল, কী দোষ বান্দার?
তবু দোষী মানি নিজেরে
খোদা মাফ করো হে
ক্ষমা কি আছে আমার?।

বায়ান্নটি বছর পার করালে প্রভু
তোমায় এমন করে একবারও
ডাকালে না কভু
কী হতো জন্ম হতে
মনটা তোমার পদে
ঝুঁকে রাখলে আর—
বল, কী দোষ বান্দার?।

যেরূপ দেখালে মানুষের
ঘুমের ঘোরেও মনে পড়ের
ভুললেও ভুলতে পারি না।
চিনালে চিনালে জগতের
যেসব ব্যবসা লেনদেনের
জানালে—কাজে আসবে না!।

এখন কি সময় আর জিন্দেগি খুঁজি
জ্ঞান দিলে তো দিলে গো আনি
শেষপ্রান্তে বুঝি
করি তো করি কতটু
হয় তো হবে একটু
নাহয় তো বেকার—
বল, কী দোষ বান্দার?।
২৪ পৌষ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।