গীতিকবিতা ১২৮
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

১২৮
ভাগ্যগুণে ভাগ্যদোষে
ঘটছে সকল কিছু
এ কথাটি মাথায় নিয়ে
আছি ভাগ্যের পিছু।
হা করে সব বসে আছি
ভাগ্যে দেওয়া খাওয়া খাচ্ছি
কাজকর্ম দরকার কীসের
যেমনে চলে চলুক নিচু—
ভাগ্যগুণে ভাগ্যদোষে
ঘটছে সকল কিছু॥

আরে আরে খাইছি হুঁচোট
অন্ধসেজে হাঁটতে পারি
দোষ কেন এ আমার হবে
ভাগ্য দিল মাথায় বারি।
এটাও ভাগ্য ওটাও ভাগ্যি
দোষ কিছু না আমার আমি
এ জাতি কি মানুষ হবে
ভাগ্যগানে থাকছি উঁচু—
এ কথাটি মাথায় নিয়ে
আছি ভাগ্যের পিছু॥
২১ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।