গীতিকবিতা ১৩০
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১৩০
ধন্য মা ধন্য
জন্মেছি এজন্য
তোমার আঁচলে—
বঙ্গভূমির কোলে।
পূর্ণ তা পূর্ণ
অপরূপরূপে সম্পূর্ণ
পেয়েছি আলোঝলমলে—
বঙ্গভূমির কোলে॥
পুকুরডোবা জলজলজ
নদনদী ও বনবনজ
হাওয়া-বাতাস যা বহালে
পুণ্য হাঁ পুণ্য
অনন্য এ ভূতলে—
বঙ্গভূমির কোলে।
ধন্য মা ধন্য
জন্মেছি এজন্য
তোমার আঁচলে॥

এ কর্ণফুলী হতে
ও কর্ণঝরা পর্যন্তে
দেখে দেখে অপূর্বতা—
ভরবে না মন ভরবে না।
জনম ও জনমে
হাজারো জনমে
এলে ও গেলে কিবা—
ভরবে না মন ভরবে না॥
শ্রেনিবিন্যাস গাছগাছালি
সুশীতল ছায়ানিরালি
শ্যামলিমা শ্যামলে
বর্ণ বাঃ বর্ণ
কী সুবর্ণ মাটি বিছালে—
বঙ্গভূমির কোলে।
ধন্য মা ধন্য
জন্মেছি এজন্য
তোমার আঁচলে॥
২৩ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।