গীতিকবিতা ১৩১
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১৩১
আমি দেখেছি যা আঁখিমেলে
কী মায়াভরা ছায়াশ্যামলে—
বঙ্গোপসাগরের কূলে।
আমি জন্মেছি যেই গৃহতলে
বাংলাদেশের মাটির কোলে
আসতে চাই পুন জন্মালে—
বঙ্গোপসাগরের কূলে॥

কোথায় এমন ঋতুর বদল
কোথায় এমন প্রকৃতির দখল
কোথায় এমন ঝরনা অবিরল
বয়ে ছলছল কী মধুর সুরে—
বঙ্গোপসাগরের কূলে॥

আমি বাংলামায়ের সন্তান
মা মাটি আমার কত মহান—
আমি কী যে ভাগ্যবান।
দেখেছি মায়ের সৌন্দর্য হাজারখান
আমি চাই না আর মঙ্গলে স্থান
এ মাটিতে মিশে থাকবে প্রাণ—
আমি কী যে ভাগ্যবান॥

কোথা এমন বৃষ্টিবাদল হলে
কোথা এমন নদীকলকলে চলে
কোথা এমন পাখিদের উতরোলে
দেখা পাবে স্বর্গ ঘরে ঘরে—
বঙ্গোপসাগরের কূলে॥
২৪ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।