গীতিকবিতা ১৩২
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১৩২
আহা কী সুন্দর—কত মনোহর বাংলার মাঠঘাট বাবুর কুলায়
আমি বারবার যেন ফিরে আসি—আসতে চাই এই বাংলায়।
বাংলা আমার ভাষা—বাংলা আমার দেশ—বাংলা প্রাণোদ্দীপ্তরবি
আমি যেখানে যাই—ফিরে পেতে চাই—বাংলার মুখোজ্জ্বল ছবি
হিজলের বন—ডাহুকডাকাসন্ধ্যা—বলাকের সারি—বাঁশের ঝুলনায়—
আমি বারবার যেন ফিরে আসি—আসতে চাই এই বাংলায়॥

গাঙডুবি ঢাকী হাঁড়িধোয়া আঠারবাকি—মুগ্ধ করেছে যারে
শত জনমে এসেও ভরবে না মন সিনানি বাংলারত্নাকরে।
কর্ণফুলী সাঙ্গু শঙ্খ—যেখানে হাজার নদনদীর ফুরায় না গব
এদেশে জন্মেছি আমি—ধন্য আমার জন্ম দেখে অপূর্বতা সব
খেয়াতরী পারাপার—হট্টগোল—কী সুদৃশ্য হাট বটের ছায়ায়—
আমি বারবার যেন ফিরে আসি—আসতে চাই এই বাংলায়॥
২৬ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।