গীতিকবিতা ১৩৪
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১৩৪
আবার পৃথিবীতে আসার
বড়ই ইচ্ছে হচ্ছে প্রভু
‘আসার কোনো সুযোগ নেই’
তা তো জানি সবও।
তবে দেখে এদের কাণ্ডকারখানা
মনে বড় জাগছে আসার কামনা
পরের কথা ছেড়ে দিলাম
পর তো ধোঁকা দেবু।
আবার পৃথিবীতে আসার
বড়ই ইচ্ছে হচ্ছে প্রভু॥

আপনজনেরা এমন কেন
জানার খুবই ইচ্ছা
যা জেনেছি শেষপ্রান্তে এসে
জানানো গেল না কিচ্ছা।
তবু এ—এতটুকু বলে যাচ্ছি—
নিজের কথা মনে রাখবে সবি
নিজের জনেরা যা দেবে ব্যথা
মরতে পারবে না শুধু।
আবার পৃথিবীতে আসার
বড়ই ইচ্ছে হচ্ছে প্রভু॥
২৯ ফাল্গুন, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।