গীতিকবিতা ১৩৫
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

১৩৫
গান
তাদের গেয়ে যাও মন
আমার মতো না যাদের জীবন—
চোখের জলে যারা ডুবেছে আজীবন।
শান
তাদের প্রচার কর সারাক্ষণ
যারা আঘাত পেয়ে সহ্যে অতুলন—
নৈঃশব্দে চলতে পারে পিতার মতন।
গান
তাদের গেয়ে যাও মন॥

বড় মন যার তার উন্নতি বড়
ছোট মনের গতি—সব সময় পড়
মান
তাদের বাড়ে যারা ছোট হন—
গান
তাদের গেয়ে যাও মন॥

জন
গেয়ো না গীত তাদের
আপন হয়ে লুঠে সম্ভ্রম আপনের—
যাদের কাছে কোনো দাম নেই নিজের।
ধন
যাদের কাছে প্রিয় সন্তানের
তাদের কাছে মর্যাদা নেই মায়ের—
দূরে থাকা ভালো কাছ থেকে তাদের॥

স্বার্থপরের সাথে থাক—বন্ধুত্ব করা
এক পা চলাও হবে বোকামি করা
জান
দেওয়ার বন্ধুও থাকে কিছু জন—
গান
তাদের গেয়ে যাও মন॥
১ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।