গীতিকবিতা ১৩৬
- আযাহা সুলতান - রৌজা ১৬-০৪-২০২৪

১৩৬
ওই আসমান তাকে ছুঁতে দাও
যে মানুষের মন ছুঁতে পারবে
এই জমিনে তাকেই ঐশ্বর্য দাও
যে পৃথিবীর উপকারে আসবে।

তুমি তো দিলে দিতে পারো জানি
পলকে কারে রাজ্যের বাদশাহি
ছোট করে বলি—আমি ভালো আছি,
আমার শোকরিয়ার শেষ নেই—
এই জমিনে তাকেই ঐশ্বর্য দাও
যে পৃথিবীর উপকারে আসবে॥

আত্মা বড় দেবে—দাও পুরো তাকে
নিজের ভুলে যে পরের ভাববে
মর্যাদার মালিক করবে—করো তাকে
যার অন্তরে অন্যের মান বুঝবে।

মানুষের মর্যাদা বুঝে না যে—যারা
পায় আবার মানুষের মর্যাদা তারা
জোরগলায় বলতে পারি একথা,
ধনরাজ্যের মালিক বনে কারুনে—
এই জমিনে তাকেই ঐশ্বর্য দাও
যে পৃথিবীর উপকারে আসবে॥
৩ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।