গীতিকবিতা ১৩৮
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

১৩৮
গাওয়ালে—গাওয়াও আরও গান
হে মহামহিম সুরকার!
মনোবীণা নিচ্ছে জিকিরের টান
সচল রেখো হৃৎযন্ত্রের তার!
গানের মধ্যে তোমায় খুঁজি
গানের মধ্যে তোমায় পূজি
গানে গানে হলাম—হয়ে নি
দিওয়ানা ও গাগল আর—
হে মহামহিম সুরকার॥

বুঝি না বুঝি না গাই কী মাথামুণ্ডু
তুমি সুর দাও বলে গাই শুধু!
বলি—গাওয়াও যখন ভালোবেসে বন্ধু
গাইতে পারি যেন আমৃত্যু।
হয়তো রেখেছ তাতে এবাদত
নাহলে কেন এত মহব্বত
বাদকও তুমি শ্রোতাও তুমি
তুমি বাজালে বাজে বেতার—
হে মহামহিম সুরকার॥
১২ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।