গীতিকবিতা ১৪১
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

১৪১
করেছি যা অপরাধ কদম-কদমে
ক্ষমা করলে ক্ষমা মিলে অধমে
হে খোদা আমায় মাফ করে দে—
হে খোদা আমায় মাফ করে দে॥

শুনেছি প্রভু তু বড় দয়ালু
তোর দয়ার কাছে বড় না কিছু
ক্ষমা করতে পারিস বড় দোষীকে
হে খোদা আমায় মাফ করে দে—
হে খোদা আমায় মাফ করে দে॥

ক্ষমা পাওয়ার কী তোর খাস ভাষা
তু মনে উঠিয়ে বলা এ মুখ দিয়ে তা
মেহেরবান আছে তোর মতো কাঁহা—
মেহেরবান আছে তোর মতো কাঁহা॥

যত বড় গুনাগারই হয়-না কেন
তোর ক্ষমার কাছে খুবই নগণ্য
বান্দা তো করে না দোষ বুঝেসুজে
হে খোদা আমায় মাফ করে দে—
হে খোদা আমায় মাফ করে দে॥
১৯ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।