গীতিকবিতা ১৪৩
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

১৪৩
আযানের সুর কী সুমধুর—
শোনাচ্ছে মুয়াজ্জিন পাঁচ বেলা আযান
এ আযানে আছে জীবন ক্ষয়ের আহ্বান
শুনেও বুঝবে না মূঢ়॥

প্রতিটি আযানে কম্পন—
যার ভিতরে হবে না সে ইমানে দুর্বল
নামাজেই করবে তারে শয়তানে দখল
নামাজেরই এটা বিশেষণ॥

মসজিদে দিলে দৌড়—
হওয়া যায় মসজিদি—খাঁটি নামাজি নই
বান্দা বনা কঠিন—বন্দেগি হোক-না যতই
কপালকালো এদ্দূর॥

দুহাতে তসবির জপন—
একওয়াক্ত ছুটে গেল হায়—কী আফসোস
কাল হাশরে জবাব দেবো কী—প্রাণে উসখুস
মুনাফিকের এটা লক্ষণ॥
২২ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।