গীতিকবিতা ১৪৬
- আযাহা সুলতান - রৌজা ২৬-০৪-২০২৪

১৪৬
প্রতিদানের আশা করছি না কোনো
কিছু নেই আমার দানের প্রাপ্য।
তবু তোমার দয়ার আশা রাখছি বড়
না থাক আমার এতটু পুণ্য॥

মিলে মিলুক-না স্থান ওই ওখানে
এখানেও থাকবে প্রত্যাশা বড় মনে
যেকোনো উপায়ে পার করবে জানি
নাহলে তুমি রহমান কেন—
না থাক আমার এতটু পুণ্য॥

কিছু নিতেই পারি নে যেখান থেকে
সেখানে কীসের হাজি আর গাজি।
যা নিয়ে যাচ্ছি হয়তো আমলের ভারে
হবে ওয়াল দোজখের খুঁটি॥

‘চা’ চাইব না লাসভেগাসের জিন্দেগি
দিলেও খুশি চট্টেশ্বরীর নিরিবিলি বাড়ি
না দিলেও ভালো—কোনো দুঃখ নেই
তোমার আনন্দে আমার আনন্দ—
কিছু নেই আমার দানের প্রাপ্য॥
২৭ চৈত্র, ১৪২৭—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।