গীতিকবিতা ৩৪
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪

৩৪
চৌত্রিশ চুরাশি রোডে আমি আছি
তুমি ছিলে ছত্রিশ ছাপ্পান্নতে শুনেছি?
তবে নিশিনন্দের নীলপ্রাসাদে
এখন আছ নাকি বেশ সুখেতে
কেন বেছে নিলে পতিত জিন্দেগি—
চৌত্রিশ চুরাশি রোডে আমি আছি॥

এমন করার কথা ভাবলে কী করে
কী সুখ পেলে তবে এমন করে?
সুখের থেকে শান্তি ভালো
মনে রাখার দরকার ছিল
কী করি বলি বল আর ভালোবাসি—
চৌত্রিশ চুরাশি রোডে আমি আছি॥

অন্তত এতটুকু তো জানাতে পারতে
সামনে পাও বাড়ানোর আগমুহূর্তে!
আমার নাহয় অভিমান ছিল এত
তুমি কেন পুড়লে আগুনে জ্বলন্ত
আমাকে দোষী করলে—নেই দুঃখটি—
চৌত্রিশ চুরাশি রোডে আমি আছি॥

আমাদের মধ্যে এমন কী হলো যে
ভূতের গলি বাধ্য হলে যাওয়াতে?
আমার ঠিকানা তুমিই জানো
মাঝে একটু নাহয় অন্যকোনো
এটা ঠিক করলে না মোটেও বেশি—
চৌত্রিশ চুরাশি রোডে আমি আছি॥
১ জ্যৈষ্ঠ, ১৪৩০—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।