গীতিকবিতা ১৩
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৮-০৩-২০২৪

১৩
দুনিয়াটা ঝগড়ার কেন্দ্রকারখানা
এখানে বাপে-পুতে ঝগড়া
মায়ে-ঝিয়ে ঝগড়া
ভাইয়ে-ভাইয়ে ঝগড়া
কোনো সম্পর্ক নেই ঝগড়া ছাড়া—
দুনিয়াটা ঝগড়ার কেন্দ্রকারখানা॥

রক্তারক্তি আর খুনোখুনি—যুদ্ধ ও যুদ্ধ
ঘরে ঘরে দেশে দেশে মৃত্যুর নৃত্য
কে মরল কে বাঁচল
কে হারল কে জিতল
কে দেখল—সবে ঝগড়ার মধ্যে খাড়া—
দুনিয়াটা ঝগড়ার কেন্দ্রকারখানা॥
১৪ ভাদ্র, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।