বুকের ভেতর কালনাগিনী
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৯-০৩-২০২৪

বারান্দাতে ঝুলছিলো এক লালচে বরণ উড়াল জামা
জানলাটাতে রাখছিলো কেউ কাজল দুচোখ উদাস করা
মেঘকালো সেই চুলের গোছা উড়ছিল বেশ এলোমেলো
বুকের ভেতর হাপর টানার শব্দ ছিলো বড্ড বেশি
বাজলো হঠাৎ নূপুরধ্বনি নাচলো বেজায় পরানখানি
খাঁচার ভেতর গেলাস ভরে উপচালো সব সফেন বাণী
গুটিগুটি পায়ের পাতা সাজায় নতুন কাব্যখাতা
কাছে গিয়ে আরো কাছে নিবিড় ক্ষণের অভিসারে
স্বপ্নভরা চাদরখানা মেলতে গিয়ে চুপিসারে
দেখতে পেলাম, বুঝতে পেলাম
সেই মেয়েটার লাল কামিজের বুকের ভেতর বসত করে
নীলাভ চোখের কালনাগিনী...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।