যুগল প্রাণের টানা হাপর
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২০-০৪-২০২৪

যুগল প্রাণের হাপর টানার সেই লগনে
ছলছলিয়ে খলখলিয়ে বলেছিলে-
তুমি নাকি জলকুমারী, মাছের দেশে বসত তোমার
মৎসজামায় শরীর ঢেকে, নোনতা স্বাদের স্বপ্ন এঁকে
চুপটি করে কানের কাছে ফিসফিসিয়ে বলেছিলে সেই
জলপুরীটার গল্প আজব এই।

বলেছিলে, আমায় তুমি গান শেখাবে, জান দেখাবে
তোমার কাছেই শিখবো সাঁতার, আজকে তোমার এ কোন্ কথা
মনের ভেতর দেখছি এ কোন্ নোনতা ব্যথা

পারবো না আর পারবো না আর থাকতে একা মর্ত্যলোকে
জানি না সেই আদ্যিকালে কেমন করে মরতো লোকে
আমিও যাবো সঙ্গে তোমার জলপুরীটার গহিন দেশে
চুপটি করে নড়নবিহীন ডুবটি দেবো সাঁতারবিহীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।