পুনশ্চ জজবা~
- হরিশঙ্কর রায় ২৫-০৪-২০২৪

পুনশ্চ জজবা~
-হরিশঙ্কর রায়

যেটুকু অবশেষ ছিল,
সব সব ভাসিয়ে-
নিয়ে গেল তিস্তার জল ।

এবার নিঃসঙ্গ হওয়া যায়,
জীবনের সবটুকু জের টেনে আনা যায়,
যে ব্যথায় নীলপদ্ম গুলো ফুটেছিল
আরও নীল ঢেলে দেওয়া যায়,
তবুও শুদ্ধতার মন্ত্রপাঠ
অনুচ্চারিত থেকে যায় ।

জীবন ও যৌবনের নৈমিত্তিক অধ্যায়গুলো আছড়ে পরে আর
বিসর্জনের মত স্রোতে ভাসে এবং ধারাবাহিক ।

৪ অক্টোবর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:৩০ মিঃ

khub sonder