"তোমাকে দেখার পর"
- সাইফুল আজম কাফী ২০-০৪-২০২৪

তোমাকে দেখার পর নিলাভ আকাশের
সুদর্শনা রংধনু দেখি না।
তোমাকে দেখার পর চঞ্চলা প্রজাপতির
পিছে আর ছুটি না।
তোমাকে দেখার পর বর্ণিল ফুলেদের
তারিফ কিন্তু করি না।
তোমাকে দেখার পর পড়ন্ত বেলায়
গোধূলির ছবি আঁকি না।
তোমাকে দেখার পর উদভ্রান্ত পাখিদের
সুরেলা কিচির-মিচির শুনি না।
তোমাকে দেখার পর ঝর্নার জল
আর গায়ে মাখি না।
তোমাকে দেখার পর দুদণ্ড শান্তি পেতে
বনলতা সেনের কাছেও যাই না।
তোমাকে দেখার পর হৃদয় পটে ভূমিকম্প
হয় কেন তা জানি না।
তোমাকে দেখার পর ভোরের শুভ্রতার
মাঝে নির্লোভ আশ্রয়ও খুজিনা।
তোমাকে দেখার পর শুধু তোমাকে দেখার পর
প্রশ্ন করি মন চুরি হয়েছে কিনা?
আমি আজো বুঝিনা।



০৪-১০-২০১৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।