কৈশোরের রূপকথা
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৯-০৩-২০২৪

কাকডাকা এক রোদসকালে মাথার ব্যামো বেঁধে গেলো হঠাৎ!
খবর পেলো কী পেলো না জানিনে,
কিন্তু একটিবারের জন্যও আমায় দেখতে এলো না চিত্রা দি’
টানা চারদিন বিছানায়... পঞ্চম সকালে ইশকুলের রেজাল্ট;
বুকের বাম পাশ চেপে ধরে কাশতে কাশতে নাক ঝাড়তে ঝাড়তে
পেরিয়ে এলাম চিত্রা দি’র উঠোন।
একবারও ফিরে তাকালো না আমার কৈশোরের রূপকথা...

খুব করে চেয়েছিলাম শুধু একবার চিত্রা দি’ আমায় কাছে টেনে বলুক,
‘তুই বড্ড শুকিয়ে গেছিস, বিষ্ণু! অঙ্কে এতো কম নম্বর পেলি কেন রে?
আয়, ঘরে এসে খানিক জিরিয়ে নে;
তোর জন্যে কাঁচা আমের ভর্তা করে রেখেছি যে’
অথচ কিছুই বললো না...

অসহায় আমি বুকপকেটে জমানো খুচরো কোমল স্বপ্নগুলো বেচে দিয়ে
চিত্রা দি’র আঙিনা থেকে কুচিকুচি বেদনা কিনে খাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।