সুরজ কাকার বাঁশী~
- হরিশঙ্কর রায় ২৯-০৩-২০২৪

সুরজ কাকার বাঁশী~
-হরিশঙ্কর রায়

পথের ক্লান্তি ভুলে কতদিন
প্ল্যাটফর্মে বসে গেছি,
কত গাড়ি আসে যায়,
ঢংঢং ঘণ্টা বেজে ওঠে,
এত, এত চলাচল_
তবু অন্তরে আমি ক্ষুধাতুর
শুনে যাই মন্ত্রমুগ্ধ সুর
সুরজ কাকার বাঁশী ।


কতবার ছুটে গেছি !
এ স্টেশন ছেড়ে ও স্টেশন ছাড়ি,
তাও ছেড়ে চলে গাড়ি ঝমঝম ঝমঝম !
যাত্রী আমি,
হারাই এ বিশ্বলোক_
ভুলে যাই সব দুঃখ শোক,
যখন বেজে ওঠে ধুন সুরজ কাকার বাঁশী ।

১৭ অক্টোবর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:৩১ মিঃ

very fine