রক্তচিঠি
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৫-০৪-২০২৪

ঘন বাঁশবন আজ আর আটকে রাখতে পারে না
জল্লাদ সূর্যের টকটকে লাল তীরের গতি-
বড় বেশি ভয়ের তাড়নায় বর্ণচোরা হতে চেয়েছিলাম।
নীল আকাশকে আলিঙ্গন করে শেষ মুহূর্তগুলো
কাটিয়ে দেবো বলে গায়ে জড়িয়েছিলাম বেদনার নীল চাদর...
একরোখা সূর্যের অত্যাচার সয়ে সয়ে বারবার ফিরে যাই
তোমার লেখা রক্তচিঠির দিকে!
এই নিঃসঙ্গ অবেলায় জানতে ইচ্ছে করে
কালির কি খুব অভাব ছিলো তোমার?
নইলে অমন পাষাণের মতো নিজের আঙুল কেটে-
রক্তফোঁটায় আমার নাম লিখেছিলে কেনো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।