বিদগ্ধ সংলাপ~
- হরিশঙ্কর রায় ২৯-০৩-২০২৪

বিদগ্ধ সংলাপ~
-হরিশঙ্কর রায়

দাঁড়াও, দিগন্ত পানে চেয়ে দেখ... !
কিছু দেখতে পাচ্ছ ?
নাহ্ , শুধু শূন্যতা আর...
আর ?
না, থাক ওসব ।
আচ্ছা, চোখ বন্ধ করে দেখতো !
হ্যাঁ, শুধু অন্ধকার...
আমার এমন লাগছে কেন ?
কেমন ?
আমার সমস্ত শরীর চমকে উঠছে ।
নাহ্, ও কিছু না ।
এবার বল ?
হ্যাঁ, বলছিলাম চোখ বন্ধ করে
একটা ইলাস্ট্রেস আঁকো,
তারপর ক্যানভাসে ফুটে উঠছে একটা স্বর্গীয় পৃথিবী !
দেখতে পাচ্ছো ?
হ্যাঁ...
একটা নদী বয়ে যাচ্ছে...
ওপারে পাহাড়
সূর্য ডুবুডুবু,
নদীর পাশে একটা প্রকাণ্ড বট গাছ,
তুমি আমি হাঁটছি
হেমন্তের শিরশির বাতাস বইছে
তোমার খোলা চুল উড়ছে
তোমার অধর স্পর্শ করতেই
কেঁপে উঠছে শরীর,
তুমি মুক্ত হলে আমার থেকে
আর বললে, "চলো না হারিয়ে যাই !"

সেল ফোনে রিং টোন বেজে ওঠে, "হারিয়ে যাবার নেই মানা মনে মনে !"
তুমি জেগে উঠলে আর হ্যাঁলো বলতেই
তুমি বলে উঠলে, "আমি আর পারছি না গো !
এইসব বিদগ্ধ সংলাপ,
এইসব নারসিসিজম,
এইসব মিসটিসিজম
ভুলে যেতে চাই ,
চাই শুধু তুমি,
তুমি এবং
তুমিময় সুখের আবাস ।

২২ অক্টোবর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:৩২ মিঃ

nice khub