ইতিবৃত্ত~
- হরিশঙ্কর রায় ২৬-০৪-২০২৪

ইতিবৃত্ত~
-হরিশঙ্কর রায়


একটা ঢেউ এসে যায়,
বাতাস এলোমেলো বয়ে যায়,
যৌবন খেলা করে জীবনের আঙ্গিনায় ।


সময় সময়কে চিনে রাখে
তালযমুনায় জোয়ার এলে
যৌবন তরঙ্গে দোলায় ।


ভাঁটা পড়ে এলে...
জীবনমুখী গান থামে
পাণ্ডুলিপির শেষ অধ্যায় শেষ করে
ঈশ্বর হাঁটা দেয় ব্রহ্মত্বের পথে ।


সব চরিত্রের শেষ বিন্দু থাকে অসীম
ধরতে পার কি কেউ ?
সসীম ধরাশায়ী ভুমিতলে
ঈশ্বর উঁচিয়ে তরবারি ।

২৬ অক্টোবর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:৩৩ মিঃ

fine khub

SWAPON71
২৭-১০-২০১৪ ১০:৫৭ মিঃ

অসাধারন .....