গীতিকবিতা ১৫
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৫-০৪-২০২৪

১৫
শরৎ এসেছে—
সাজিয়ে দিয়েছে
রাঙিয়ে গিয়েছে নানান ফুলে এ ধরণী।
আকাশে ভেসেছে—
শুভ্রতা হেসেছে
ফুলে ফুলে গাঁথি চল প্রেমের মালাখানি॥

ওগো এস-না
পাশে বস-না
মনের কথা কই দুজনা
এ সময় আর
এ রাত পার
পাবে না পাবে না
খুঁজলেও মশাল জ্বালি
ফুরাইয়ে যাবে যখন মধুর এ যামিনী॥

কী মনোহরে—
গিয়েছে ভরে
তারায় তারায় আসমানের অই উঠান।
আমি কী করে
বোঝাব তোমারে
তুমি যদি বুঝ না কী চাই আমার প্রাণ॥

আমি ব্যথাভরা
ওগো অধরা
ডালিতে মরা আমার ফুলগুলি
সাজালেও সাজে না
গোছালেও গুছে না
তুমি ছাড়া জুড়ে না গীতালি
কী করি কী করি
তোমার মাঝে যে হারিয়েছে মনের কামিনী॥
২ আশ্বিন, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।