প্রেম প্রস্তাব
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

কেউ যদি এখন হাতভর্তি গোলাপ এনে
বলে ভালবাসি, ভালবাসি খুব!
তুমি চাইলে এনে দিতে পারি
আকাশের ওই মেঘমালা,রোদ্দুর
পাড়ি দিতে পারি প্রেমের সমুদ্দুর।
তুমি চাইলেই নদী হয়ে বয়ে যাব
পাড়ি দেব দূর্গম সব পর্বতমালা
তুমি কি আমার হবে সারাবেলা?
তবে হয়ত তাকে ফিরিয়েও
দিতে পারি,
প্রেমের কাব্যে হয়ত মন বসবে না
বাস্তবতার কাঠিন্যে মন রয়েছে আজ
তাই কেউ যদি মেইন কপি ডেভিডসন
আর বেইলি & লাভ নিয়ে এসে বলে
তোমার জন্য মেইন বইই কিনে দেব
পড়তে পড়তে ক্লান্ত হয়ে গেলে
কফি বানিয়ে এনে দেব
ভাঙিয়ে দেব ঘুম ভোর বেলাতেই
পরীক্ষা এলে পড়ালেখায় সঙ্গ দেব।
সত্যি বলছি আমি ভাববো না সাত-
পাঁচ
চোখের নিমেষেই রাজি হয়ে যাব।
গাইড বই টই আমি নিজেই
কিনে নিতে পারি
তুমি শুধু মেইনবই মেইন কপিই দিয়ো
নীলক্ষেত প্রিন্ট আর কত পড়বো বলো
একটা মেইন বইই না হয় দু'জনে ভাগ
করে নেব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

GulamKibria
০১-০৬-২০২০ ০৮:১৭ মিঃ

বাহ্, চমৎকার

SAKIL
০৭-০৬-২০১৯ ১৩:০০ মিঃ

খুবই সুন্দর

snigdha
২০-০২-২০১৮ ১৭:৪৭ মিঃ

এক কথায় দা-রু-ন

M2_mohi
১৪-০৪-২০১৬ ২০:১৫ মিঃ

প্রেমময় লেখা