তোমায় বুঝতে দিও~
- হরিশঙ্কর রায় ২০-০৪-২০২৪

তোমায় বুঝতে দিও ~
-হরিশঙ্কর রায়

আমার এ ঘুমঘুম চোখ
খুঁজে যায়,
ধোঁয়া ওঠা এক কাপ চা-এর পরশ ;
মাদকতায় বেড়ে উঠে সকালের সোনাঝরা রোদ,
ঠাকুর ঘরে ভেসে আসছে মৃদু উচ্চারণ-
ওম-কারে আমি আমাকে হারাই ।
তুমি কই ? তুমি কই ?
ওগো সুন্দর, কেন এ নেশা ?
কেন এ খেলা
মায়াময় সংসারে ?
তোমায় বুঝতে দিও,
শুধু তোমায় বুঝতে দিও একবার ।

৪ নভেম্বর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।