গীতিকবিতা ১৬
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৮-০৩-২০২৪

১৬
না আমি হিন্দু
আমি না মুসলমান
না বৌদ্ধ ইহুদ খ্রিস্টান।
মানুষের ঘরে জন্ম হয়েছে
মানুষেরে যাব ভালোবেসে
আমার মধ্যে না হোক
মানুষ ব্যবধান—
না আমি হিন্দু
আমি না মুসলমান
না বৌদ্ধ ইহুদ খ্রিস্টান॥

মানুষেরই পরিচয়ে
থাক আমার পরিচয়
মানবতাই ধর্মের মূল আশয়।
আমার বিষয় হোক তবে
আল্লাহ্ ঈশ্বর—এক সবে
মসজিদ মন্দির গির্জা মঠের
একই তো শান—
না আমি হিন্দু
আমি না মুসলমান
না বৌদ্ধ ইহুদ খ্রিস্টান॥
৩ কার্তিক, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ১৯:৫২ মিঃ

darun