গীতিকবিতা ১৭
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪

১৭
প্রভু
কী প্রার্থনা করি তোমার দরবারে
আমি তো জানি না কোনো প্রার্থনা করিবারে।
না জানি কোনো ভক্তি
না জানি যাচ্ঞা একরত্তি
আমি তো অজ্ঞবড় বন্দনা-বন্দেগির কারবারে॥

তবু
ভুলে ভুলে নাহয় করি এবাদত
মনে করো এটাই বান্দার সঠিক মহব্বত।
দিলে দিয়ো প্রসন্নতা তবে
মলিনতা না রেখে যাই ভবে
আমার সমস্ত কিছুই ঠিক বলে নিয়ো ধরে॥

কভু
তোমে ডাকার মতো ডাকতে পারিনি
খোঁজার মতো খুঁজলে মিলে—এমন খুঁজিনি
বুঝিনি—কে আমে চালাল আড়ালে
স্মরণ তোমার ভুলাল পলেপলে
জানি—ক্ষমা নেই আমার—ক্ষমা করো আমারে॥
১১ কার্তিক, ১৪২৮—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ১৯:৫৩ মিঃ

nice lekha