"প্রাণেশ"
- সাইফুল আজম কাফী ২৮-০৩-২০২৪

রুক্ষ প্রকিতির দিগন্ত জুড়ে
মরীচিকার হাহাকার,
আস্ফালন শুধু দৃষ্টি জুড়ে
মরুময় এ হৃদয়।

কখনো আশায় বুক বাঁধে সে
কখনোবা নিরুদ্দেশ,
বসন্ত রাগে উপশম কর
উজাড় তপ্ত অনিকেত।

শতবর্ষ পেরিয়ে গেলেও
হবেনা ক্ষান্ত প্রাণেশ।
হোক যত সুনামি অথবা বন্যা, খরা
দুর্গম প্রেমপথ ডিঙ্গাবে তারা
নিঃশেষে দ্বিধা সংকোচ।



ঝড় ঝড় উদ্দাম ঝড়ো ঝড়ো বাতাসে
মন মাঝি বৈঠা ধরে পাল তুলে আকাশে,
চাঁদ সুরুজের সুনিপুণ ইশারায়
উচাটন হৃদে খেলে জোয়ার ভাটা।

বল তোরা কোথা গেলি নব বরষে?
নব প্রেমে আকুল হব মনো হরষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।