তবুও জেগে ওঠে প্রেম~
- হরিশঙ্কর রায় ২৫-০৪-২০২৪

যে গন্ধে মগ্নতা নেমে আসে[22]
তবুও জেগে ওঠে প্রেম~
-হরিশঙ্কর রায়

এমনি মগ্নতায় জুড়ে আসে
মোহময় এইসব অঘ্রাণের রাত-
......................ঘুমঘুম ঘনশ্বাস !

না-তুমি, না-আমি পারি না ভেদক হতে-
সীমাবদ্ধতার তুচ্ছ আবেগ পাড়ি দেওয়া হয় না
আর
আপনার আপনা থেকে ।

তবুও আপনি-তেই ডুবে থাকি
তুমি-র আড়ষ্টতা থেকে যায় ।
তবুও জাগে প্রেম অদৃশ্য-বন্ধনে,
অঘ্রাণে ;
ঝিরিঝিরি শীতালু হাওয়ায়,
নেশা-নেশা মাদকতায়...

এমনি মগ্নতায় ভালোবেসে যাই-
তুমি-আমি আর
রাতের নীরবতায় ।

২৯ নভেম্বর, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

azadbongobasi
০৭-০২-২০১৫ ১৫:৫০ মিঃ

বাংলার কবিতাতে যে কয়জনের কবিতা আবৃত্তি করলাম তার মধ্যে আপনার কবিতা ব্যতিক্রমি উপলব্ধিতায় ছুঁয়ে দিল মন।

- আজাদ বঙ্গবাসী