শীত~
- হরিশঙ্কর রায় ২৬-০৪-২০২৪

শীত~
-হরিশঙ্কর রায়

এই অগ্রহায়ণ এক অনুগামী হাওয়া !
শীত-শীত ঘনশ্বাস মত্ত পাগল হওয়া !
তুমি প্রেম জানো, আমি জানি চাঁদ ।
তুমি জান কি ?
আজ নাকি বেহুঁশ চন্দ্ররাত ।

এই অগ্রহায়ণ এক আবেগী রাত !
মায়াবতী জ্যোত্‍স্নার বান
তুমি দেখেছ কি ?
তুমি প্রেম জানো, আর আমি বিরহ জানি ।

এই অগ্রহায়ণ এক চাওয়া-পাওয়া !
নবান্ন দিন জুড়ে মেতে ওঠে
তুলতুল নটখট নন্দ-গোপাল !
তুমি আদর জানো, আর আমি জানি সংশয় ।

অতঃপর এইসব ঘনশ্বাস জানাজানি হ'লে-
কলঙ্ক মেখে দিও এই অন্তরে ।
তারপর তুমি-আমি-
এই শীত চলে যাহ্ !
বসন্ত দিনগুলো ঘরে ফিরুক ।
=============
৪ ডিসেম্বর, ১৪ ॥
গংগাচড়া, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।