'স্বপ্ন'
- সাইফুল আজম কাফী ২৬-০৪-২০২৪

তুমি বলেছিলে আসলে আমি ডাকবে না কো মুখ!

লজ্জায় রাঙ্গা ঐ মুখ আমি দেখবো সারাক্ষণ,
কল্পনাতে এসব ভেবে চলছে সময় রাতের ট্রেনে।

মেঘ যবে ছুটে চলে দিগন্ত পানে.........
আমি তব ছুটেছিগো তোমার স্পর্শ টানে।

তোমার ঐ মুখখানি মনে পড়ে যবে
মুখেতে চিকন হাসি ফুতে ওঠে মোর,
চোখেতে ভাসে মোর কতনা আশা।

এই ভেবে কষ্ট হয় দূরত্ব তোঁ কম নয়।

তোমার ঐ মুখখানি দেখবো আমি কবে।

আকুল এমন পাগলপারা, তোমার সঙ্গে এর কারা!
হঠাৎ চোখ মেলে বুঝি স্বপ্ন দেখছিলাম আমি।

গধুলিবেলার সূর্যের মত তোমার ও মুখ ভাসছে কত আমারি দু চোখে।
এসব কথা মনে হলে মনটা জানি কেমন করে।

কথা কি সব বলবো আমি সাজিয়ে নিচ্ছি এখনি তাই।

!

!

হঠাৎ বিকট আওয়াজ!!!

ঝি..................... ঝি............করছে চোখ!

চারদিকে ঝাপসা................................................!
ছ্যাঁত... করে উঠলো মাথার ভিতরটা!!

তবে কি চলে জেতে হচ্ছে আমাকে?
তোমার মুখখনি দেখা হলনা আর।
চিকন হাসি রয়ে গেলো মুখেই

স্বপ্ন খুজে ফিরছে ধুসর চোখ দুটোই!!



তারিখঃ ১৫-০৮-২০০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।