স্বপ্নবীজের আয়ু
- হাসান ইমতি ২৯-০৩-২০২৪

দুঃখবোধের শরীর জুড়ে অপুষ্ট কামনার রুপকথা,
অদৃশ্য ছায়া শিকার দ্রুমনীয় ভাবনার অতল তলে
লালন করে বিগত গাঙ্গুর জন্মের ভয়াল ইতিকথা,

আড়মোড়া ভেঙে জেগে আঠারোর গন্ডি পেরোনো
রজঃসলা দুঃখপথ রক্তাক্ত পায়ের ছাপ রেখে হেঁটে
যায় কিশোরীর সিঁথির অনন্ত রহস্যের পথ ধরে,

মেদহীন বিবেকের ছায়াপথ ভেঙে হেঁটে যাওয়া
অরুণ আলোর সাত সকালের লোলুপ আস্তিনের
ঘেরাটোপে মুখ লুকিয়ে রাখে দুর্যোগের বিধিলিপি,

অমল মৃত্যুর পাশাপাশি পরিণতি প্রত্যাশী প্রেমের
ঐকান্তিক নিবিড়তায় বিপ্রতীপ হেটে চলা অক্ষয়
বটের আয়ু ধার নিয়ে তবু বাঁচে আশাবাদী স্বপ্নবীজ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৮-০১-২০১৫ ২০:১৫ মিঃ

valo laglo