আমার ভালোবাসা অবরুদ্ধ
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - অতৃপ্তিহীন ভালোবাসা ২৪-০৪-২০২৪

তোমার গায়ে সামান্য একটা
ফুলের কাঁটা লাগলেও
আমার কষ্টতা বোধ হয়”
আমার বিষণ্ণতায় তোমার
হাঁসির এক একটা পলক
আমাকে সঙ্গ দেয়”
তুমি কাঁদলে মনে হয়
গ্রেনেড থেকে এক একটা বুলেট
তরলভাবে নিমরজিত হচ্ছে”
তোমার চোখের পানি
এসিডের মতো আমার শুষ্ক ত্বকে
দাবানলের আগুন জ্বালিয়ে দেয়”
তুমি ভালো না থাকলে
হটাৎ করে;
আকাশে অন্ধকার ছেয়ে যায়”
গাছ শুকিয়ে যেতে থাকে,
মানবজাতি কঠিন সব রোগে আক্রান্ত হয়,
পানিতে বিষাক্ত অনুজীবীর সংখ্যা বেড়ে যায়,
পশু-পাখি বিলুপ্ত হওয়া শুরু করে,
সর্বোপ’রি;
পৃথিবীর সকল কর্মকান্ডের সমাপ্তি ঘটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।