রেখেছিলাম কলমে হাত-ব্যত্থ অনুশোচনার ছোবলে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ব্যত্থ প্রেমিক ২৯-০৩-২০২৪

কয়েক বছর আগে
রেখেছিলাম
কলমে হাত,
লিখেছিলাম কবিতা
তোমাকে না পাওয়ার
ব্যত্থতায়
অনুশোচনায় ।
ছিলাম আসক্ত
প্রথম প্রেমের নেশায়;
সব কিছুই মনে হতো
“রঙিন”
“সাধারণ” ।
শুধু তুমিই
ছিলে অনন্য অসাধারণ ।
রোজ স্বপ্নের
নায়িকা ছিলে তুমি,
রোজ বেঁচে
থাকার কারণ
ছিলে তুমি ।
ঘুমের ঘোরের
মধ্যেও চোখ যেতো
তোমাতে ।
তুমি হাতে রাখতে হাত,
চোখে রাখতে চোখ,
আদর করে বলতে
ঘুম থেকে উঠতে ।
কত পার্কেই না
ঘুরেছি তুমি আমি;
কতবারই রেখেছো
মাথা আমার কাঁধে;
কে তোমায় বারণ করতো
মানিব্যাগ থেকে টাকা নিতে!!
কেই বা বারণ করতো
চুমু খেতে !!
কেই বা বারণ করতো
পাশাপাশি বসতে !!
যে তুমি,
অন্যের হাতে হাত রাখতে
করতে দ্বিধা,
সেই তুমি আজ-
বিক্রিত করেছো শরীর
অন্যের কাছে;
হাতের ছোঁয়া লাগাচ্ছো
প্রতি মুহূর্তে;
কত স্বপ্নে জাগিয়ে তুলছো
বেঁচে থাকার প্রেরণা ।
আমিও পারিনি
নিকোটিন থেকে
দূরে থাকতে,
নিকোটিনের বিস্তর
কালো চক্রে
আটকে গেছি আমি ।
মনে পড়ছে দাগ’
চামড়াও যাচ্ছে খসে’
আর-
চারিপাশে বিরাজ
করছে শত
মরনব্যাধীরা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।