নতুন বছরের সমাগমে-গাইবো ভালোবাসার গান
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - নতুন বছরের প্রত্যাবর্তন ২৯-০৩-২০২৪

কাছে আশার প্রত্যয়ে কতবারই-তো
বিচলিত হয়েছি’
বিবেককে করেছি-প্রশ্ন কতবার”
হতাশ হয়েছি-অবহেলায়’
ভুলের বশে আকাঙ্ক্ষা জন্মিয়েছি-মনে’
ঘুমের ঘোরে কাটিয়েছি সময়-অকারণে’
ব্যত্থতার চূড়ায় পৌঁছেও-
জন্মিয়েছি অবাস্তব কল্পনা”
করি নি অভিমান-!
করি নি রাগ-!
নিজেই করেছি-নিজেকে শেষ’
সময়ের ব্যবধানে কষ্টের আবেগেরা
হারিয়েছে আশার-শেষ সম্বল’
অনুভবে তোমাকে আর-আনবো’না
নেশায় নেশায় আমি ঠিকই আর্তনাদকে
পোষ মানিয়ে নিবো”
মাতাল হবার পড়েও;-
অপবাদ ছড়াবো না তোমার নামে;-
চোখের পলকে পলকে তোমাকে
দেখার চেষ্টা চলবে ঠিকই”
সুখে থাকার মিথ্যে কথায়
ফাঁসাবো না আর-
হাতে হাত রাখার স্বপ্ন হারাবে অচিরে-
হারাবে তুমি অতীতে।
শৃঙ্খলতার মায়াজালে ধুলসসাত
হোক-না পাওয়ার হাহাকার-
আর্তনাদে নিঃস্ব হওয়ার মতো সৃতিগুলো-
প্রিয় মানুষটির গভীর ভালোবাসায়
মক্ত হোক সবাই;-
হাতে হাত রেখে হারিয়ে যাক
অন্য ভুবনে।
নতুন বছরের সমাগমে-গাইবো না আর
আর্তনাদের গান!
সবার সুখে তাল মিলিয়ে-গাইবো এবার
ভালোবাসার গান’
পাশে থেকে-ভুল ভাঙ্গানোর গান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।